,

হবিগঞ্জে বাণিজ্য মেলা শুরু ব্যবসায়ীদের বিপক্ষে অবস্থান

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ নিউফিল্ডে মাসব্যাপী শুরু হয়েছে শিল্প পণ্য ও বাণিজ্য মেলা। এতে দেশের বিভিন্ন স্থান থেকে শতাধিক স্টল অংশ নেবে। তবে ইতোমধ্যে ৫০টিরও বেশি স্টলে পসরা নিয়ে ব্যবসায়ীরা বেচাকেনা শুরু করেছেন। এ দিকে হবিগঞ্জের অনেক ব্যবসায়ীরা মেলার বিপক্ষে অবস্থান নিয়েছেন। তাদের দাবি আগামী জুন মাসের ২৮-২৯ তারিখে সম্ভাব্য পবিত্র ঈদুল আযহা। এ মুহুর্তে মেলা হওয়ায় তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। অতীতে যে সকল মেলা হয়েছে সেগুলো ডিসেম্বর থেকে জানুয়ারির শেষ পর্যন্ত। এ ছাড়া বৈশাখ-জ্যৈষ্ঠ মাস অর্থাৎ বর্ষাকালে কখনো বাণিজ্য মেলা হতে তারা দেখেননি। এ সময়ের মেলাকে ভিন্নধর্মী মেলা উল্লেখ করে তারা তা বন্ধের দাবি জানান।
এদিকে দর্শনার্থীরা অভিযোগ করেন, মেলায় নিম্নমানের পণ্য নিয়ে আসা হয়েছে। আবার এগুলোর অতিরিক্ত দাম রাখা হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী নেতা জানান, ২ বছর কেটেছে করোনায়। এই মুহুর্তে ব্যবসা-বাণিজ্য তেমন একটা নেই। শহরে দোকান ভাড়া, কর্মচারীদের বেতনসহ মাসে ৫০ থেকে শুরু করে লাখ টাকা খরচ হয়। এর মাঝে বাণিজ্য মেলা। সব মিলিয়ে তারা ব্যাপক ক্ষতির মুখে পড়বেন বলে জানান।
এ বিষয়ে ব্যাকস সভাপতি শামছুল হুদা জানান, শিল্প ও বাণিজ্য মেলায় বৈচিত্রপূর্ণ কিছুই নেই। কসমেটিক ও নিম্নমানের পণ্য নিয়ে আসা হয়েছে। এতে ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়বেন।


     এই বিভাগের আরো খবর